আজ মঙ্গলবার , ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে নবান্নকে ঘিরে পিঠা পুলির উৎসব! কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন

ফাইনালে বাংলাদেশের মেয়েরা

প্রকাশিতঃ ৯:১৩ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯২ বার

নিউজ ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ম্যাচে ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা।

আজ বৃহস্পতবার সন্ধ্যা ৭টায় ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে স্বাগতিক দলকে বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

ফাইনালে ওঠার এই ম্যাচের প্রথমার্ধে ভুটানের জালে তিনটি গোল করে বাংলাদেশের মেয়েরা। শেষ পর্যন্ত তাদের থামাতে পারেনি ভুটান। একের পর এক গোল করেই গেছে তহুরা, মারিয়ার দল।

ফাইনালে ওঠার লড়াইয়ের এই ম্যাচ শুরুর ১৮ মিনিটের মাথায় বাংলাদেশের হয়ে নেপালের জালে প্রথম গোল করে আনাই মগিনি। তার এই গোল আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে তহুরাদের। এরপর ৩৮ মিনিটে দ্বিতীয় গোল করে আনুচিং মগিনি। প্রথমার্ধের ৪৩ মিনিটে বাংলাদেশের পক্ষে তৃতীয় গোল করে তহুরা খাতুন।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ম্যাচের ৬৯ মিনিটে বাংলাদেশের পক্ষে চতুর্থ গোল করে মারিয়া মান্দা। ৮৬ মিনিটে দলের পঞ্চম ও নিজের প্রথম গোল করে শাহেদা আক্তার রিপা।

দুর্দান্তভাবে এই টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশের মেয়েরা। এখন পর্যন্ত তাদের সেই গতি কেউ থামাতে পারেনি। তিনটি ম্যাচে কেউ বাংলাদেশের জালে একটি বলও জড়াতে পারেনি।

শিরোপা ধরে রাখার এই মিশনের প্রথম ম্যাচে নবাগত পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে জয় আসে ৩-০ গোলে।

আজকের প্রথম সেমিফাইনালে ২-১ গোলে নেপালকে হারিয়ে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। এবারও ফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে সামনে আসছে ভারত।

গত ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টের প্রথম আসরের ফাইনাল খেলেছিল বাংলাদেশ ও ভারত। ফাইনালে ভারতকে ১-০ গোলে হারিয়ে দক্ষিণ এশিয়ার সেরা হয় বাংলাদেশ।

Shares