আজ রবিবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

না ফেরার দেশে ভারতের সাবেক প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৮:৩০ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৩১ বার

নিউজ ডেস্ক: না ফেরার দেশে চলে গেলেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। বৃহস্পতিবার (১৬ আগস্ট) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বিকেলে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স হাসপাতালে (এইএমএস) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

এ খবর নিশ্চিত করেছেন ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

উল্লেখ্য, বার্ধক্যজনিত নানা রোগে ৯ সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি ছিলেন বাজপেয়ী। কিন্তু গত ২৪ ঘণ্টায় শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গতকাল তাকে হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়।

তার পারিবারিক সূত্রে জানা যায়, ১১ জুন কিডনি সংক্রামণ, মূত্র ত্যাগে জটিলতা, শ্বাসকষ্ট জনিত কারণে এইমস হাসপাতালে ভর্তি হন বাজপেয়ী। তিনি ডায়াবেটিকেও ভুগছিলেন। একটি কিডনিতে চলছিল তার শরীর। ২০০৯ সালে স্ট্রোক করে ডিমনেশিয়া রোগে আক্রান্ত হন বাজপেয়ী।

প্রসঙ্গত, ১৯৯৬, ১৯৯৮, ১৯৯৯। তিনবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন অটলবিহারী বাজপেয়ী। প্রথম দফায় তেরো দিন, দ্বিতীয় দফায় তেরো মাস আর তৃতীয় দফায় পূর্ণ সময়ের জন্য প্রধানমন্ত্রী হিসেবে দেশের দায়িত্বভার সামলেছেন তিনি।

Shares