আজ সোমবার , ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে মোশারফ, ফরিদ, আশুরা বিজয়ী গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার

বিরাট কোহলিকে সরিয়ে ফিটেস্ট ক্রীড়াবিদ সর্দার

প্রকাশিতঃ ৫:৪১ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪২৯ বার

নিউজ ডেস্ক: ফিটনেসের কথা উঠলে এখন একরকম কোহলিকেই আইডল হিসাবে ধরা হয়। ভারতীয় ক্রীড়াজগতে বিরাট কোহলি যেন ফিটনেসের সংজ্ঞা নতুন করে লিখে দিয়েছেন। তিনি শুধু ফিট নন দেশের বাকি অ্যাথলিটদের তুলনায় তিনি ফিটেস্ট। এমন একখানা অদৃশ্য ধ্যান-ধারণার জন্ম হয়েছে। বিরাট কোহলির ফিজিক্যাল ট্রেনিং, নিয়মানুবর্তী ও শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপন, কড়া ডায়েট। বিরাট কোহলির দৈনন্দিন জীবনযাপনটা যেনো এমনই।

ফিটনেসের প্রসঙ্গ উঠলে ভারতের জুনিয়র ক্রিকেটারদের সামনে রোলমডেল কোহলি।পরিস্থিতি এবার কিছুটা বদলে যেতে পারে। কারণ, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে ফিটনেসের দিক থেকে হারিয়ে দিয়েছেন সর্দার সিং। ভারতীয় হকি দলের এই ভরসাযোগ্য ফরোয়ার্ড ইয়ো ইয়ো টেস্টে বিরাট কোহলির থেকেও ভাল স্কোর করেছেন। সর্দার স্কোর করেছেন ২১.৪। এর আগে বিরাট স্কোর করেছিলেন ১৯। একটা সময় বিরাট কোহলির এই স্কোর ভারতীয় ক্রীড়ামহলে ইয়ো ইয়ো টেস্টের বেঞ্চমার্ক হিসাবে ধরা হচ্ছিল। কারণ, ইয়ো ইয়ো টেস্টে নেমে এর থেকে ভাল স্কোর আর কোনও ক্রীড়াবিদ করতে পারছিলেন না। কিন্তু এবার সর্দার সেই রেকর্ড ভেঙে ইয়ো ইয়ো টেস্টে যেন নতুন উদাহরণ তৈরি করলেন।

সর্দার সিংয়ের গতি কম। ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব পাওয়ার পর এমনটাই অভিযোগ করেছিলেন জোর্ড মারিনে। যার জন্য সর্দারকে দল থেকে বাদ দেওয়ার জন্যও সওয়াল করেছিলেন তিনি। দেশে ও বিদেশে ভারতীয় হকি দলের বহুযুদ্ধের নায়ক সর্দার এত সহজে হাল ছাড়ার পাত্র নন। তাই এশিয়ান গেমসের আগে তিনি নতুন করে নিজের ফিটনেস পুনরুদ্ধারে নেমে পড়েন। আর ফল পান হাতেনাতে। সর্দার জানিয়েছেন, ভারতীয় দল থেকে সাময়িক বাদ পড়ার ব্যাপারটা তিনি মেনে নিতে পারেননি এবং এই জন্য তিনি রীতিমতো আতঙ্কেও ভুগছিলেন।

চার বছর আগে ইনচিওনে এশিয়ান গেমসের হকিতে খেতাব জিতেছিল ভারতীয় হকি দল। এবার সেই খেতাব দখলে রাখার লক্ষ্য নিয়ে এশিয়ান গেমসে নামবে ভারত। আসন্ন এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় দলে রয়েছেন সর্দার।

Shares