আজ মঙ্গলবার , ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

বিরাট কোহলিকে সরিয়ে ফিটেস্ট ক্রীড়াবিদ সর্দার

প্রকাশিতঃ ৫:৪১ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০০ বার

নিউজ ডেস্ক: ফিটনেসের কথা উঠলে এখন একরকম কোহলিকেই আইডল হিসাবে ধরা হয়। ভারতীয় ক্রীড়াজগতে বিরাট কোহলি যেন ফিটনেসের সংজ্ঞা নতুন করে লিখে দিয়েছেন। তিনি শুধু ফিট নন দেশের বাকি অ্যাথলিটদের তুলনায় তিনি ফিটেস্ট। এমন একখানা অদৃশ্য ধ্যান-ধারণার জন্ম হয়েছে। বিরাট কোহলির ফিজিক্যাল ট্রেনিং, নিয়মানুবর্তী ও শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপন, কড়া ডায়েট। বিরাট কোহলির দৈনন্দিন জীবনযাপনটা যেনো এমনই।

ফিটনেসের প্রসঙ্গ উঠলে ভারতের জুনিয়র ক্রিকেটারদের সামনে রোলমডেল কোহলি।পরিস্থিতি এবার কিছুটা বদলে যেতে পারে। কারণ, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে ফিটনেসের দিক থেকে হারিয়ে দিয়েছেন সর্দার সিং। ভারতীয় হকি দলের এই ভরসাযোগ্য ফরোয়ার্ড ইয়ো ইয়ো টেস্টে বিরাট কোহলির থেকেও ভাল স্কোর করেছেন। সর্দার স্কোর করেছেন ২১.৪। এর আগে বিরাট স্কোর করেছিলেন ১৯। একটা সময় বিরাট কোহলির এই স্কোর ভারতীয় ক্রীড়ামহলে ইয়ো ইয়ো টেস্টের বেঞ্চমার্ক হিসাবে ধরা হচ্ছিল। কারণ, ইয়ো ইয়ো টেস্টে নেমে এর থেকে ভাল স্কোর আর কোনও ক্রীড়াবিদ করতে পারছিলেন না। কিন্তু এবার সর্দার সেই রেকর্ড ভেঙে ইয়ো ইয়ো টেস্টে যেন নতুন উদাহরণ তৈরি করলেন।

সর্দার সিংয়ের গতি কম। ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব পাওয়ার পর এমনটাই অভিযোগ করেছিলেন জোর্ড মারিনে। যার জন্য সর্দারকে দল থেকে বাদ দেওয়ার জন্যও সওয়াল করেছিলেন তিনি। দেশে ও বিদেশে ভারতীয় হকি দলের বহুযুদ্ধের নায়ক সর্দার এত সহজে হাল ছাড়ার পাত্র নন। তাই এশিয়ান গেমসের আগে তিনি নতুন করে নিজের ফিটনেস পুনরুদ্ধারে নেমে পড়েন। আর ফল পান হাতেনাতে। সর্দার জানিয়েছেন, ভারতীয় দল থেকে সাময়িক বাদ পড়ার ব্যাপারটা তিনি মেনে নিতে পারেননি এবং এই জন্য তিনি রীতিমতো আতঙ্কেও ভুগছিলেন।

চার বছর আগে ইনচিওনে এশিয়ান গেমসের হকিতে খেতাব জিতেছিল ভারতীয় হকি দল। এবার সেই খেতাব দখলে রাখার লক্ষ্য নিয়ে এশিয়ান গেমসে নামবে ভারত। আসন্ন এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় দলে রয়েছেন সর্দার।

Shares