আজ মঙ্গলবার , ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে নবান্নকে ঘিরে পিঠা পুলির উৎসব! কোভিড-১৯ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিতে মেয়রের আহব্বান বাউফলে তারেক রহমানের জন্মবার্ষিকী পালিত বাউফলে প্রায়তঃ শিক্ষকের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত আত্মহত্যার পরও সূদের টাকার জন্য ফোন! ত্রিশালে সড়ক দূরঘটনায় একজন নিহত চার জন আহত ত্রিশালে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত আমতলীতে মাদ্রাসা মাঠে ধান চাষ বরগুনায় ১০ দোকান পুড়ে ছাই হৃদয় হত্যাকাণ্ডে জড়িত প্রত্যেকের ফাঁসি চান পরিবার আইপিএলে ,নিঃস্ব হচ্ছে অনেক পরিবার ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে শাহ্ আহসান হাবীব বাবুর জন্ম দিন পালন বরগুনায় সেরা সম্পাদককে সংবর্ধনা বরগুনা বেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসামি আটক ত্রিশালে শহীদ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান সড়ক উদ্বোধন

বিরাট কোহলিকে সরিয়ে ফিটেস্ট ক্রীড়াবিদ সর্দার

প্রকাশিতঃ ৫:৪১ অপরাহ্ণ | আগস্ট ১৬, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮৩ বার

নিউজ ডেস্ক: ফিটনেসের কথা উঠলে এখন একরকম কোহলিকেই আইডল হিসাবে ধরা হয়। ভারতীয় ক্রীড়াজগতে বিরাট কোহলি যেন ফিটনেসের সংজ্ঞা নতুন করে লিখে দিয়েছেন। তিনি শুধু ফিট নন দেশের বাকি অ্যাথলিটদের তুলনায় তিনি ফিটেস্ট। এমন একখানা অদৃশ্য ধ্যান-ধারণার জন্ম হয়েছে। বিরাট কোহলির ফিজিক্যাল ট্রেনিং, নিয়মানুবর্তী ও শৃঙ্খলাবদ্ধ জীবন-যাপন, কড়া ডায়েট। বিরাট কোহলির দৈনন্দিন জীবনযাপনটা যেনো এমনই।

ফিটনেসের প্রসঙ্গ উঠলে ভারতের জুনিয়র ক্রিকেটারদের সামনে রোলমডেল কোহলি।পরিস্থিতি এবার কিছুটা বদলে যেতে পারে। কারণ, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে ফিটনেসের দিক থেকে হারিয়ে দিয়েছেন সর্দার সিং। ভারতীয় হকি দলের এই ভরসাযোগ্য ফরোয়ার্ড ইয়ো ইয়ো টেস্টে বিরাট কোহলির থেকেও ভাল স্কোর করেছেন। সর্দার স্কোর করেছেন ২১.৪। এর আগে বিরাট স্কোর করেছিলেন ১৯। একটা সময় বিরাট কোহলির এই স্কোর ভারতীয় ক্রীড়ামহলে ইয়ো ইয়ো টেস্টের বেঞ্চমার্ক হিসাবে ধরা হচ্ছিল। কারণ, ইয়ো ইয়ো টেস্টে নেমে এর থেকে ভাল স্কোর আর কোনও ক্রীড়াবিদ করতে পারছিলেন না। কিন্তু এবার সর্দার সেই রেকর্ড ভেঙে ইয়ো ইয়ো টেস্টে যেন নতুন উদাহরণ তৈরি করলেন।

সর্দার সিংয়ের গতি কম। ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব পাওয়ার পর এমনটাই অভিযোগ করেছিলেন জোর্ড মারিনে। যার জন্য সর্দারকে দল থেকে বাদ দেওয়ার জন্যও সওয়াল করেছিলেন তিনি। দেশে ও বিদেশে ভারতীয় হকি দলের বহুযুদ্ধের নায়ক সর্দার এত সহজে হাল ছাড়ার পাত্র নন। তাই এশিয়ান গেমসের আগে তিনি নতুন করে নিজের ফিটনেস পুনরুদ্ধারে নেমে পড়েন। আর ফল পান হাতেনাতে। সর্দার জানিয়েছেন, ভারতীয় দল থেকে সাময়িক বাদ পড়ার ব্যাপারটা তিনি মেনে নিতে পারেননি এবং এই জন্য তিনি রীতিমতো আতঙ্কেও ভুগছিলেন।

চার বছর আগে ইনচিওনে এশিয়ান গেমসের হকিতে খেতাব জিতেছিল ভারতীয় হকি দল। এবার সেই খেতাব দখলে রাখার লক্ষ্য নিয়ে এশিয়ান গেমসে নামবে ভারত। আসন্ন এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় দলে রয়েছেন সর্দার।

Shares