আজ শনিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

অস্ট্রেলিয়ায় প্রথম মুসলিম নারী সিনেটর

প্রকাশিতঃ ৮:৪৭ অপরাহ্ণ | আগস্ট ১৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৩২ বার

আর্ন্তজাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ায় চলমান বর্ণবাদ বিতর্কের মধ্যেই দেশটির ইতিহাসে প্রথমবারের মতো মুসলিম নারী সিনেটর হিসেবে যোগ দিয়েছেন মেহরিন ফারুকি। তার জন্ম পাকিস্তানে।

সিনেটর হওয়ার পর এক গনমাধ্যমকে তিনি বলেন, “অস্ট্রেলিয়ার ভবিষ্যৎ আমাদের এ বৈচিত্র্যর জন্য আরো শক্তিশালী হবে।”

বুধবার (১৫ আগস্ট) নিউ সাউথ ওয়েলসের গ্রিনস পার্টির এমপি হিসাবে সিনেটের একটি শূন্য আসনে নিযুক্ত হয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার আরেক নতুন সিনেটর ফ্রেশার অ্যানিং অভিবাসন নিয়ে ‘চূড়ান্ত একটি সমাধানে’ আসার আহ্বান জানিয়ে বক্তব্য দিয়ে নিন্দার ঝড়ের মুখে পড়ার সময়েই মেহরিন ফারুকি মুসলিম নারী সিনেটর হলেন।

আগামী সপ্তাহেই শপথ নেবেন ফারুকি। তিনি সিনেটর ফ্রেশার অ্যানিংয়ের একজন ঘোর সমালোচক।

মঙ্গলবার পার্লামেন্টে অ্যানিংয়ের প্রথম বক্তব্যের সমালোচনায় ফারুকি বলেন, “ঘৃণা আর জাতিবিদ্বেষ উগরে দিয়ে তিনি লাখো অস্ট্রেলিয়র মুখে থুতু ছিটিয়েছেন।”

তিনি আরো বলেন, “আমি একজন মুসলিম অভিবাসী। আমি সিনেটর হচ্ছি। ফ্রেশার ম্যানিং তো এখানে কাঁচকলাটাও করতে পারবেন না।”

১৯৯২ সালে পরিবারের সঙ্গে পাকিস্তান থেকে অস্ট্রেলিয়ায় এসেছিলেন ফারুকি।

২০১৩ সালে রাজ্য পার্লামেন্ট নির্বাচনে অংশ নিয়ে তিনি প্রথম একজন মুসলিম নারী হিসাবে দেশটির রাজনৈতিক অঙ্গনে পদার্পন করেন।

সূত্র- বিবিসি।

Shares