আজ সোমবার , ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে মোশারফ, ফরিদ, আশুরা বিজয়ী গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার

আসামের নাগরিকপঞ্জী বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ধ্বংস করে দেবে- মমতা

প্রকাশিতঃ ১১:১১ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৯৩ বার

অনলাইন ডেস্কঃ আসামের যে চূড়ান্ত খসড়া নাগরিকপঞ্জী প্রকাশিত হয়েছে সেটি বাংলাদেশের সম্পর্ককে ধ্বংস করে দেবে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ভারতের সংসদের বাইরে সাংবাদিকদের তিনি বলেন, আসামের নাগরিক পঞ্জী থেকে যে ৪০ লক্ষ মানুষের নাম বাদ দেওয়া হয়েছে তার ১ শতাংশ অনুপ্রবেশকারী হলেও হতে পারে। কিন্তু বিজেপি সকলকেই অনুপ্রবেশকারী হিসেবে তুলে ধরতে চাইছে। এই নাগরিকপঞ্জী প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে ভারতের যে সম্পর্ক রয়েছে তাকে ধ্বংস করে দেবে। আসামের নাগরিকপঞ্জী থেকে ৪০ লক্ষ মানুষের নাম বাদ দেওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই প্রতিবাদে সোচ্চার হয়েছেন। গত তিন দিন ধরে তিনি রাজধানীতে সব বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করে এর প্রতিবাদে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন।

বিরোধী দলগুলোকে একটি সম্মিলিত প্রতিনিধিদল আসামে পাঠানোর অনুরোধও জানিয়েছেন। এমনকি বিজেপির সাবেক মন্ত্রী যশবন্ত সিনহার সঙ্গে বৈঠক করে তাকে সেখানকার পরিস্থিতি স্বচক্ষে দেখে আসতে আসামে যাওয়ার অনুরোধ করেছেন। মমতা এদিন অভিযোগ করেছেন, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ৮৩৩ জনকে আসামের কারাগারে পুরে রাখা হয়েছে। মমতা মনে করেন, বিজেপি ভোটব্যাংকের রাজনীতি করছে। নাগরিকপঞ্জী গোটা পৃথিবীকেই ক্ষতিগ্রস্থ করবে। তিনি বলেছেন, সীমান্ত ব্যবস্থাপনা কেন্দ্রীয় সরকারের দায়িত্বের মধ্যে পড়ে। কেন্দ্রীয় বাহিনীর দেখার কথা কতজন সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশ করছে। অথচ অনুপ্রবেশের নামে তারা সাধারণ মানুষকে হয়রান করছে।

Shares