আজ সোমবার , ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন

আসামের নাগরিকপঞ্জী বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে ধ্বংস করে দেবে- মমতা

প্রকাশিতঃ ১১:১১ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৮১ বার

অনলাইন ডেস্কঃ আসামের যে চূড়ান্ত খসড়া নাগরিকপঞ্জী প্রকাশিত হয়েছে সেটি বাংলাদেশের সম্পর্ককে ধ্বংস করে দেবে বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ভারতের সংসদের বাইরে সাংবাদিকদের তিনি বলেন, আসামের নাগরিক পঞ্জী থেকে যে ৪০ লক্ষ মানুষের নাম বাদ দেওয়া হয়েছে তার ১ শতাংশ অনুপ্রবেশকারী হলেও হতে পারে। কিন্তু বিজেপি সকলকেই অনুপ্রবেশকারী হিসেবে তুলে ধরতে চাইছে। এই নাগরিকপঞ্জী প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে ভারতের যে সম্পর্ক রয়েছে তাকে ধ্বংস করে দেবে। আসামের নাগরিকপঞ্জী থেকে ৪০ লক্ষ মানুষের নাম বাদ দেওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই প্রতিবাদে সোচ্চার হয়েছেন। গত তিন দিন ধরে তিনি রাজধানীতে সব বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করে এর প্রতিবাদে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন।

বিরোধী দলগুলোকে একটি সম্মিলিত প্রতিনিধিদল আসামে পাঠানোর অনুরোধও জানিয়েছেন। এমনকি বিজেপির সাবেক মন্ত্রী যশবন্ত সিনহার সঙ্গে বৈঠক করে তাকে সেখানকার পরিস্থিতি স্বচক্ষে দেখে আসতে আসামে যাওয়ার অনুরোধ করেছেন। মমতা এদিন অভিযোগ করেছেন, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ৮৩৩ জনকে আসামের কারাগারে পুরে রাখা হয়েছে। মমতা মনে করেন, বিজেপি ভোটব্যাংকের রাজনীতি করছে। নাগরিকপঞ্জী গোটা পৃথিবীকেই ক্ষতিগ্রস্থ করবে। তিনি বলেছেন, সীমান্ত ব্যবস্থাপনা কেন্দ্রীয় সরকারের দায়িত্বের মধ্যে পড়ে। কেন্দ্রীয় বাহিনীর দেখার কথা কতজন সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশ করছে। অথচ অনুপ্রবেশের নামে তারা সাধারণ মানুষকে হয়রান করছে।

Shares