আজ বৃহস্পতিবার , ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান হালুয়াঘাটে পিকনিকের বাস উল্টে আহত-৮ ময়মনসিংহের ত্রিশালে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন করোনাঃ হালুয়াঘাটে ভ্যাকসিন প্রদান শুরু, ১৩৬ জনের রেজিষ্ট্রেশন সম্পন্ন হালুয়াঘাটে করোনার প্রথম টিকা নিলেন ইউ.এন.ও রেজাউল করিম বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

টঙ্গীতে ১৬০০০ পিস ইয়াবা উদ্ধার শীর্ষ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৯ বার

মৃণাল চৌধুরী সৈকত :
গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর পাগাড় ঝিনুক মার্কেট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ শীর্ষ ৩ মাদক ব্যবসায়ী গোলাম মোস্তফা (৪২), হাফিজুর রহমান ভুট্টো (২৭) ও মোঃ জুম্মান শিকদার (২৩) কে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় র‌্যাব সদস্যরা তাদের নিকট হতে ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৭ টি মোবাইল ফোন ও মাদক বিক্রিত নগদ ৫ হাজার একশত টাকা উদ্ধার করেছেন। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের বাজার মূল্য প্রায় ৫৬ লাখ টাকা বলে জানা গেছে।
গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় গাজীপুরের টঙ্গী থানার পাগাড় ঝিনুক মার্কেট থেকে তাদেরকে ইয়াবা সহ আটক করার পর জি¹াবাদ শেষে গত শুক্রবার রাত সাড়ে ৯ টায় টঙ্গী থানায় হস্তান্তর করা হয় বলে র‌্যাব-১ এর সিও লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম আরো জানান, র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর সিটির টঙ্গী থানাধীন পাগাড় ঝিনুক মার্কেট এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। ওই খবরের ভিত্তিতে র‌্যাবের দলটি পাগাড় ঝিনুক মার্কেট সংলগ্ন পাগাড় শাহী জামে মসজিদের সামনে পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে শীর্ষ মাদক ব্যবসায়ী বরিশাল জেলার বানারী পাড়া থানার উত্তরকুল বাংলা বাজার গ্রামের স্থায়ী এবং দেওভোগ মাদ্রাসা পশ্চিম নগর, ওয়ার্ড নং- ৯, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জের বর্তমান বাসিন্দা আব্দুল হাকিমের ছেলে গোলাম মোস্তফা, বরিশাল জেলার বানারীপাড়া থানার নলেশ্রী গ্রামের স্থায়ী এবং কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্নীলা পানখালী রোডস্থ সেকেন্দার ফকিরের বাড়ী ও দেওভোগ মাদ্রাসা পশ্চিম নগর, ওয়ার্ড নং- ৯, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জের বর্তমান বাসিন্দা মোঃ নুরুল হক শিকদারের ছেলে মোঃ জুম্মান শিকদার এবং ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার নলচিড়া উত্তরপাড়া গ্রামের স্থায়ী এবং গাজীপুর সিটির টঙ্গীস্থ ঝিনুমার্কেটস্থ মানিকের বাড়ির ভাড়াটিয়া মোঃ জামাল উদ্দিনের ছেলে হাফিজুর রহমান ভুট্টোকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১ এর সিও লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম জানান, মাদক ব্যবসায়ী গোলাম মোস্তফা দীর্ঘদিন যাবৎ কক্সবাজারে বসবাস করছে। মূলত ইয়াবা ব্যবসার সুবিধার জন্যই সে কক্সবাজারে স্ব-পরিবারে অবস্থান করছে। মিয়ানমার হতে আসা ইয়াবা ট্যাবলেট কক্সবাজারের জনৈক নুরুল ইসলাম এর নিকট হতে সে সংগ্রহ করে নিজে ঢাকা ও এর আশেপাশের এলাকায় নিয়ে আসে। পরবর্তীতে সে ঢাকাস্থ ইয়াবা ব্যবসায়ীদের নিকট পাইকারী মূল্যে বিক্রয় করে। এছাড়া তার সহযোগী জুম্মান শিকদার সম্পর্কে গোলাম মোস্তফার ভাগ্নে। সে বিমানবন্দরে ফেয়ারডেল কোম্পানীর অধীনে ট্রলিম্যান হিসেবে কাজ করে। সে তার মামা গোলাম মোস্তফার সহযোগীতায় ঢাকা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় ইয়াবার চালান সরবারহের কাজ করে থাকে। ইতিপূর্বে তারা অসংখ্যবার ইয়াবার চালান কক্সবাজার হতে ঢাকা ও আশেপাশের এলাকায় খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করেছে বলে প্রাথমিক জিঞ্জাসাবাদে স্বীকার করেছে। গ্রেফতারকৃত অপর মাদক ব্যবসায়ী হাফিজুর রহমান ভুট্টো একজন ইয়াবা ব্যাবসায়ী ও স্থানীয় শীর্ষ সন্ত্রাসী। ২০১৩ সালে র‌্যাব কর্তৃক অস্ত্র ও মাদকসহ সে গ্রেফতার হয়। ওই মামলায় সে দীর্ঘ ৪ বছর কারাভোগ করে। কারাগার থেকে বের হয়ে সে পুনরায় ইয়াবা ব্যাবসার সাথে জড়িয়ে পরে। ধৃত ভুট্টো উদ্ধারকৃত ইয়াবার চালানটি অপর দুই আসামীর নিকট থেকে গ্রহনের সময় র‌্যাব কর্তৃক হাতেনাতে গ্রেফতার হয়। ভুট্টোর বিরুদ্ধে মাদক, অস্ত্র, হত্যাসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত ঘটনায় একাধিক মামলা রয়েছে। ইয়াবা উদ্ধার ঘটনায় মামলা হয়েছে।

Shares