আজ মঙ্গলবার , ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

টঙ্গীতে ১৬০০০ পিস ইয়াবা উদ্ধার শীর্ষ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৮৭ বার

মৃণাল চৌধুরী সৈকত :
গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর পাগাড় ঝিনুক মার্কেট এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ শীর্ষ ৩ মাদক ব্যবসায়ী গোলাম মোস্তফা (৪২), হাফিজুর রহমান ভুট্টো (২৭) ও মোঃ জুম্মান শিকদার (২৩) কে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় র‌্যাব সদস্যরা তাদের নিকট হতে ১৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৭ টি মোবাইল ফোন ও মাদক বিক্রিত নগদ ৫ হাজার একশত টাকা উদ্ধার করেছেন। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের বাজার মূল্য প্রায় ৫৬ লাখ টাকা বলে জানা গেছে।
গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় গাজীপুরের টঙ্গী থানার পাগাড় ঝিনুক মার্কেট থেকে তাদেরকে ইয়াবা সহ আটক করার পর জি¹াবাদ শেষে গত শুক্রবার রাত সাড়ে ৯ টায় টঙ্গী থানায় হস্তান্তর করা হয় বলে র‌্যাব-১ এর সিও লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম আরো জানান, র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর সিটির টঙ্গী থানাধীন পাগাড় ঝিনুক মার্কেট এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। ওই খবরের ভিত্তিতে র‌্যাবের দলটি পাগাড় ঝিনুক মার্কেট সংলগ্ন পাগাড় শাহী জামে মসজিদের সামনে পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে শীর্ষ মাদক ব্যবসায়ী বরিশাল জেলার বানারী পাড়া থানার উত্তরকুল বাংলা বাজার গ্রামের স্থায়ী এবং দেওভোগ মাদ্রাসা পশ্চিম নগর, ওয়ার্ড নং- ৯, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জের বর্তমান বাসিন্দা আব্দুল হাকিমের ছেলে গোলাম মোস্তফা, বরিশাল জেলার বানারীপাড়া থানার নলেশ্রী গ্রামের স্থায়ী এবং কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্নীলা পানখালী রোডস্থ সেকেন্দার ফকিরের বাড়ী ও দেওভোগ মাদ্রাসা পশ্চিম নগর, ওয়ার্ড নং- ৯, থানা- ফতুল্লা, জেলা- নারায়নগঞ্জের বর্তমান বাসিন্দা মোঃ নুরুল হক শিকদারের ছেলে মোঃ জুম্মান শিকদার এবং ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার নলচিড়া উত্তরপাড়া গ্রামের স্থায়ী এবং গাজীপুর সিটির টঙ্গীস্থ ঝিনুমার্কেটস্থ মানিকের বাড়ির ভাড়াটিয়া মোঃ জামাল উদ্দিনের ছেলে হাফিজুর রহমান ভুট্টোকে গ্রেফতার করা হয়।
র‌্যাব-১ এর সিও লেফটেন্ট্যান্ট কর্ণেল সারওয়ার বিন কাশেম জানান, মাদক ব্যবসায়ী গোলাম মোস্তফা দীর্ঘদিন যাবৎ কক্সবাজারে বসবাস করছে। মূলত ইয়াবা ব্যবসার সুবিধার জন্যই সে কক্সবাজারে স্ব-পরিবারে অবস্থান করছে। মিয়ানমার হতে আসা ইয়াবা ট্যাবলেট কক্সবাজারের জনৈক নুরুল ইসলাম এর নিকট হতে সে সংগ্রহ করে নিজে ঢাকা ও এর আশেপাশের এলাকায় নিয়ে আসে। পরবর্তীতে সে ঢাকাস্থ ইয়াবা ব্যবসায়ীদের নিকট পাইকারী মূল্যে বিক্রয় করে। এছাড়া তার সহযোগী জুম্মান শিকদার সম্পর্কে গোলাম মোস্তফার ভাগ্নে। সে বিমানবন্দরে ফেয়ারডেল কোম্পানীর অধীনে ট্রলিম্যান হিসেবে কাজ করে। সে তার মামা গোলাম মোস্তফার সহযোগীতায় ঢাকা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় ইয়াবার চালান সরবারহের কাজ করে থাকে। ইতিপূর্বে তারা অসংখ্যবার ইয়াবার চালান কক্সবাজার হতে ঢাকা ও আশেপাশের এলাকায় খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করেছে বলে প্রাথমিক জিঞ্জাসাবাদে স্বীকার করেছে। গ্রেফতারকৃত অপর মাদক ব্যবসায়ী হাফিজুর রহমান ভুট্টো একজন ইয়াবা ব্যাবসায়ী ও স্থানীয় শীর্ষ সন্ত্রাসী। ২০১৩ সালে র‌্যাব কর্তৃক অস্ত্র ও মাদকসহ সে গ্রেফতার হয়। ওই মামলায় সে দীর্ঘ ৪ বছর কারাভোগ করে। কারাগার থেকে বের হয়ে সে পুনরায় ইয়াবা ব্যাবসার সাথে জড়িয়ে পরে। ধৃত ভুট্টো উদ্ধারকৃত ইয়াবার চালানটি অপর দুই আসামীর নিকট থেকে গ্রহনের সময় র‌্যাব কর্তৃক হাতেনাতে গ্রেফতার হয়। ভুট্টোর বিরুদ্ধে মাদক, অস্ত্র, হত্যাসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত ঘটনায় একাধিক মামলা রয়েছে। ইয়াবা উদ্ধার ঘটনায় মামলা হয়েছে।

Shares