আজ শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা

৯ দফার সাথে যোগ হলো আরও ১৭ দফা

প্রকাশিতঃ ১১:০৩ অপরাহ্ণ | আগস্ট ০৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫২৮ বার

অনলাইন ডেস্কঃ নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহে ৯ দফা দাবীর সাথে আরও ১৭ দফা দাবী যোগ করে বিক্ষোভ করেছে। ঢাকার মত চলমান বিক্ষোভ ময়মনসিংহেও পালন করেছে।  বৃহস্পতিবার ময়মনসিংহে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও জেলায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে বিক্ষোভ করে। নিরাপদ সড়কের দাবি ছাড়াও ১৭টি দাবি জানিয়েছে এখানকার আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার শহরের টাউনহল মোড়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় কিছু যানবাহনের কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের ১৭টি দাবির হচ্ছে- সকল রিকশা, অটো এক লাইনে চলতে হবে। কোন রিকশা অটো অন্য কোন রিকশা বা অটোকে অভারটেক করতে পারবে না। কোন রিকশা বা অটো হর্ন বাজাতে পারবে না। লাইসেন্স ছাড়া কোন রিকশা অটো পেলে তা আটকে রেখে পুলিশের হাতে তুলে দিতে হবে। শহরের কোন স্কুল-কলেজের সামনে গাড়ির স্টপেজ থাকবে না। স্কুল কলেজের সামনে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ নিয়োগ করতে হবে, যেন ছাত্র-ছাত্রীরা নিরাপদে রাস্তা পারাপার হতে পারে। শহরের ভেতরে সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত কোন প্রকার বাস ট্রাকচলাচল করতে পারবে না।

রিকশা, অটো যেন বেশি ভাড়া নিতে না পারে এজন্য জেলা প্রশাসন ও পৌরসভাকে ভাড়ার পরিমাণ ঠিক করে দিতে হবে। অটোতে সামনে হোক আর পিছনে হোক দুইজনের বেশি বসাতে পারবে না। নারীদের জন্য আলাদা যানবাহন দিতে হবে। ময়মনসিংহ শহর থেকে যত গাড়ি বিভিন্ন জেলায় যাতায়াত করে কোন গাড়িতে হাইড্রোলিক হর্ন থাকবে না।

কোন অটো বা পালকিতে ১৮ বছরের কম বয়সী বা লাইসেন্স ছাড়া কোন চালক থাকলে গাড়ি আটকে দিয়ে পুলিশে জমা দিতে হবে। শহরের ভেতরে কোন বাসস্ট্যান্ড থাকা যাবে না। ত্রিশাল ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড শহরের বাইরে পাঠাতে হবে। শহরের ভেতরের রাস্তায় কোন প্রকার খানাখন্দ থাকা যাবে না। রাস্তা মসৃণ থাকতে হবে। ফুটপাতে দোকান থাকবে না। বখাটেমুক্ত শহর চাই। সার্বিকভাবে নিরাপদ সড়ক চাই।

Shares