আজ সোমবার , ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় ৭ই মার্চ উদযাপন হালুয়াঘাটের মামুন বাফুফে’র ক্যাপ্টেন নির্বাচিত হওয়ায় সংবর্ধনা ব্রাহ্মণবাড়িয়াতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে ২জন নিহত এমপি’র পক্ষে হালুয়াঘাট ধান্য ব্যবসায়ী সমিতির কম্বল বিতরণ ধোবাউড়ায় ট্রাক-হোন্ডা সংঘর্ষে নিহত-২, চালক ও হেলপার আটক বাউফলে ইউপি চেয়ারম্যানের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি হালুয়াঘাটে ঝরে পড়া শিশুরা পাবে শিক্ষার সুযোগ। আসছে শিক্ষক নিয়োগও হালুয়াঘাটে স্বামীর আত্নহত্যা দেখে স্ত্রীও বিষ খায়! দুজনেরই মৃত্যু হালুয়াঘাটে স্বামী-স্ত্রীর আত্নহত্যা রাহেলা হযরত মডেল স্কুলে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ত্রিশাল অনলাইন প্রেসক্লাবের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি ভাষা শহীদদের প্রতি কংশ টিভির পরিবার ও গণমাধ্যম কর্মীদের শ্রদ্ধাঞ্জলী ফুটবল ফাইনাল টুর্নামেন্টে বিজয়ী মধুপুর একাদশ স্পোটিং ক্লাব ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ময়মনসিংহ জেলার শ্রেষ্ট উপজেলা নির্বাহী অফিসার ত্রিশালের মোস্তাফিজুর রহমান

৯ দফার সাথে যোগ হলো আরও ১৭ দফা

প্রকাশিতঃ ১১:০৩ অপরাহ্ণ | আগস্ট ০৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৯৯ বার

অনলাইন ডেস্কঃ নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহে ৯ দফা দাবীর সাথে আরও ১৭ দফা দাবী যোগ করে বিক্ষোভ করেছে। ঢাকার মত চলমান বিক্ষোভ ময়মনসিংহেও পালন করেছে।  বৃহস্পতিবার ময়মনসিংহে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও জেলায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসে বিক্ষোভ করে। নিরাপদ সড়কের দাবি ছাড়াও ১৭টি দাবি জানিয়েছে এখানকার আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার শহরের টাউনহল মোড়ে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় কিছু যানবাহনের কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের ১৭টি দাবির হচ্ছে- সকল রিকশা, অটো এক লাইনে চলতে হবে। কোন রিকশা অটো অন্য কোন রিকশা বা অটোকে অভারটেক করতে পারবে না। কোন রিকশা বা অটো হর্ন বাজাতে পারবে না। লাইসেন্স ছাড়া কোন রিকশা অটো পেলে তা আটকে রেখে পুলিশের হাতে তুলে দিতে হবে। শহরের কোন স্কুল-কলেজের সামনে গাড়ির স্টপেজ থাকবে না। স্কুল কলেজের সামনে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ নিয়োগ করতে হবে, যেন ছাত্র-ছাত্রীরা নিরাপদে রাস্তা পারাপার হতে পারে। শহরের ভেতরে সকাল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত কোন প্রকার বাস ট্রাকচলাচল করতে পারবে না।

রিকশা, অটো যেন বেশি ভাড়া নিতে না পারে এজন্য জেলা প্রশাসন ও পৌরসভাকে ভাড়ার পরিমাণ ঠিক করে দিতে হবে। অটোতে সামনে হোক আর পিছনে হোক দুইজনের বেশি বসাতে পারবে না। নারীদের জন্য আলাদা যানবাহন দিতে হবে। ময়মনসিংহ শহর থেকে যত গাড়ি বিভিন্ন জেলায় যাতায়াত করে কোন গাড়িতে হাইড্রোলিক হর্ন থাকবে না।

কোন অটো বা পালকিতে ১৮ বছরের কম বয়সী বা লাইসেন্স ছাড়া কোন চালক থাকলে গাড়ি আটকে দিয়ে পুলিশে জমা দিতে হবে। শহরের ভেতরে কোন বাসস্ট্যান্ড থাকা যাবে না। ত্রিশাল ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড শহরের বাইরে পাঠাতে হবে। শহরের ভেতরের রাস্তায় কোন প্রকার খানাখন্দ থাকা যাবে না। রাস্তা মসৃণ থাকতে হবে। ফুটপাতে দোকান থাকবে না। বখাটেমুক্ত শহর চাই। সার্বিকভাবে নিরাপদ সড়ক চাই।

Shares