আজ শনিবার , ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

খুলনায় বাঘের হামলায় ‘নিহত’ সিরাজুল ফিরলেন জীবিত হালুয়াঘাটে অবৈধভাবে মাটি উত্তোলনে ৫০ হাজার টাকা অর্থদন্ড খালেদার রোগ মুক্তিতে হালুয়াঘাটে বিএনপি’র দোয়া অসুস্থ্য স্ত্রীকে দেখতে হাসপাতালে আসার সময় ট্রাকচাপায় এক প্রকৌশলী নিহত খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় হালুয়াঘাটে বিএনপি’র দোয়া খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হালুয়াঘাটে হেফাজত নেতা মাওঃ মামুনুলকে নিয়ে তর্ক! শিক্ষকের চোখে ঘুষি হালুয়াঘাটে লকডাউনের প্রথম দিনে ৩ জনকে অর্থদন্ড বাউফলে ৭ জনের অর্থদন্ড বরগুনায় আয়লা পাতাকাটা ইউনিয়নে নৌকার প্রার্থীর উপর হামলা, আহত-১০ ট্রাকে চাপ দিয়ে ছেঁচড়িয়ে নিয়ে যায় ‘অনিক’কে! আরও এক মর্মান্তিক মৃত্যু বাউফলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত ইউপি নির্বাচন বাউফলে ২ চেয়ারম্যান ও ১ মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত বাউফলে ২ দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হালুয়াঘাটে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি

বৃটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত রুশনারা এখন ঢাকায়

প্রকাশিতঃ ১১:০৭ অপরাহ্ণ | জুলাই ২১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯২ বার

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ও বৃটেনের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক কীভাবে আরো জোরদার করা যায় তা নিয়ে আলোচনায় শনিবার রাতে ঢাকা পৌঁছেছেন বৃটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্য দূত রুশনারা আলী, এমপি। ঢাকাস্থ বৃটিশ হাইকমিশন বিষয়টি নিশ্চিত করেছে। জানানো হয়েছে বাণিজ্যদূতের আনুষ্ঠানিক সফর শুরু হবে রোববার থেকে। রুশনারা আলীর নেতৃত্বে বৃটেনের রেল কোম্পানিগুলোর একটি বাণিজ্যিক প্রতিনিধিদল গত বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ সফর করেছিল। বৃটেনের মূল বাজার হিসেবে চিহ্নিত দেশগুলোর সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক গড়তে এবং অর্থনৈতিক অগ্রগতিতে সাহায্য করতে ২০১২ সালে বাণিজ্যদূতের কর্মসূচি চালু করা হয়। কর্মকর্তারা জানান, বাংলাদেশ ও বৃটেনের মধ্যকার দ্বিমুখী বাণিজ্য ২৩০ কোটি পাউন্ডে দাঁড়িয়েছে।
সেই সঙ্গে বাংলাদেশে সবচেয়ে বড় বৈদেশিক বিনিয়োগকারী দেশ হলো বৃটেন। শতাধিক বৃটিশ কোম্পানি ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে রেল, ব্যাংকিং, জ্বালানি, অবকাঠামো, পরামর্শসহ অনেক খাতে কার্যক্রম চালাচ্ছে। অন্যদিকে, বাংলাদেশ থেকে রপ্তানির তৃতীয় সর্বোচ্চ গন্তব্য দেশ হলো বৃটেন।

Shares