আজ সোমবার , ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার জনগণের অধিকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপি রাজপথে থাকবে-প্রিন্স ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আইসিইউতে পাঠিয়েছে আওয়ামী লীগ-প্রিন্স বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ

নান্দাইলে বাল্য বিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৯:৩৯ অপরাহ্ণ | জুলাই ১৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৮৯ বার

নান্দাইল সংবাদদাতাঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ‘‘বাল্য বিবাহ নিরোধ বিষয়ক মত বিনিময় সভা’ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার নান্দাইল উপজেলা প্রশাসন হল রুমে অনুষ্টিত সভায় উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার (ভারপ্রাপ্ত)এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র ও আওয়ামীলীগ নেতা রফিক উদ্দীন ভূইয়্যা, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবুন ফাতেমা পপি,ডাঃ অনোপম ভট্যাচার্য, মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা রহমান সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ।

এছাড়াও অনুষ্ঠান অন্যান্যদের মাঝে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য,শিক্ষক, ইমাম ও সাংবাদিক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার তার বক্তব্যে-বিবাহ নিবন্ধকদের প্রতি বিবাহ নিবন্ধনের ক্ষেত্রে জন্ম নিবন্ধন সনদ, জাতীয় পরিচয়পত্র, এস এস সির সনদ ইত্যাদি হতে বয়স সম্পর্কে নিশ্চিত হতে নির্দেশনা প্রদান করেন।

তিনি আরও বলেন, ‘‘সরকারিভাবে নিয়োগপ্রাপ্ত না হলে বিবাহ পড়ানো হলে এবং বাল্যবিবাহের ক্ষেত্রে ভ্রাম্যমান আদালত কর্তৃক শাস্তি প্রদান করা হলে এ ক্ষেত্রে তামাদির কোন সুযোগ নেই এবং বাল্য বিবাহ প্রতিরোধে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কর্তৃক উঠান বৈঠক ও সামাজিক সচেতনতামূলক সভা প্রতিটি ওয়ার্ডে করা হবে বলে তিনি উপস্থিত সকলকে অবগত করেন।

অন্যান্য অতিথিরা তাদের বক্তব্যে বলেন, বাল্যবিবাহ নিরোধ বিষয়টি খুব একটা জটিল নয় যদি সংশ্লিষ্টরা এ সংক্রান্ত আইন যেমন ‘‘বাল্যবিবাহ আইন ২০১৭” ‘‘মুসলিম ম্যারেজ অ্যাক্ট’১৯৭৪’’, কাজীদের জন্য নির্ধারিত ‘‘নিবন্ধক আইন’’ ইত্যাদির প্রায়োগিক বাস্তবায়ন ঘটাতে পারেন তবেই বাল্য-বিবাহ নিরোধ সম্ভব হবে।

Shares