আজ বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

লন্ডনে লাখো মানুষের ট্রাম্প বিরোধী বিক্ষোভ

প্রকাশিতঃ ১:২৪ অপরাহ্ণ | জুলাই ১৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩৪৯ বার

ডেস্ক রিপোর্টঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বৃটেন ভ্রমণের প্রতিবাদে লন্ডনের রাস্তায় বিক্ষোভ করেছে কমপক্ষে আড়াই লাখ মানুষ। এতে যোগ দিয়েছিলেন বিরোধী দলনেতা জেরেমি করবিনও। যেখানে ডনাল্ড ট্রাম্পকে লাল গালিচা অভ্যর্থনা দিয়েছেন বৃটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে সেখানে লাখ লাখ মানুষ তাকে বিক্ষুব্ধ প্রতিবাদের মাধ্যমে স্বাগতম জানিয়েছে। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।
শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ৪ দিনব্যাপি বৃটেন সফরের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে আন্দোলনকারীরা। ‘স্টপ ট্রাম্প’ নামক একটি সংগঠন এর আয়োজন করে।

বিক্ষোভকারীরা মধ্য লন্ডনের রাস্তায় দিনভর প্ল্যাকার্ড, ব্যানার নিয়ে বিক্ষোভ করেন। তারা স্লোগানে স্লোগানে ডনাল্ড ট্রাম্পকে ‘বিশ্বাসঘাতক হিংসুক স্বৈরশাসক’ বলে অভিহিত করেন। মিছিলে ‘ঈশ্বর, রানীকে ডনাল্ড ট্রাম্পের হাত থেকে রক্ষা কর’ লেখা প্ল্যাকার্ড দেখা যায়। সাবেক মার্কিন নৌবাহিনীর নারী সেনা ট্রিক্সি মনক্স বিক্ষোভে অংশ নিয়েছিলেন। তিনি বলেন, ২০১৬ সালে ডনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তিনি বৃটেনে চলে আসেন। এখন বৃটেনে তাদের শান্তি বিনষ্ট করতে এখানে চলে এসেছেন ট্রাম্প। একইসঙ্গে তিনি ট্রাম্পের ‘জিরো টলারেন্স’ অভিবাসন নীতিসহ বিভিন্ন কার্যক্রমের সমালোচনা করেন। ৩৯ বছর বয়সী এই নারী বলেন, ‘ডনাল্ড ট্রাম্প বিশ্বের দেশগুলোর মধ্যে বিভক্তি সৃষ্টি করছেন। তিনি আমাদের মিত্রদের আক্রমণ করছেন আর পুতিন যা যা চাইছেন সব দিয়ে দিচ্ছেন’। টম আগার নামের এক বিক্ষোভকারী বলেন, শুধু জাতীয়তার ভিত্তিকে নির্দিষ্ট কিছু দেশের নাগরিকদের নিষিদ্ধ করার মাধ্যমে ট্রাম্প বর্ণবাদীর পরিচয় দিয়েছে।
এদিকে, বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে চেকারসে তার সরকারী বাসভবনে ডনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি যুক্তরাষ্ট্রের সঙ্গে তার দেশের ঐতিহাসিক বন্ধুত্বকে বিশেষভাবে পুনর্ব্যক্ত করেন। কিন্তু বিক্ষোভকারিরা এর প্রতিক্রিয়ায় জানান, কোনভাবেই ডনাল্ড ট্রাম্পকে বিশ্বাস করা যায় না। তিনি নিজের ইচ্ছেমতো সব কিছু করতে পারেন। তিনি শুধু যুক্তরাষ্ট্র নয় পৃথিবীর যে কোনো দেশের জন্য হুমকি। লাল গালিচা অভ্যর্থনা দেয়ায় তেরেসা মে’রও সমালোচনা করেন তারা।

Shares