আজ শুক্রবার , ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে মোশারফ, ফরিদ, আশুরা বিজয়ী গরীবের আশার বাতিঘর হাজী মোশারফ হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের খুঁটি পুঁততে গিয়ে মৃত্যু-১, আহত-১ জাতীয় ভাবে”স্বপ্নজয়ী মা” নির্বাচিত হলেন জামালপুর জেলার দেওয়ানগঞ্জের অবিরণ নেছা ৬১০৮ ভোটের ব্যবধানে হামিদ বিজয়ী। শেখ রাসেল ও মনোয়ারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রবীণে প্রবীণে লড়াই এম্বুলেন্সে করে মাদক পাচারকালে ২৪০ বোতল ভারতীয় মদসহ একজন আটক এমপি মাহমুদুল হক সায়েমকে সি.আই.পি শামিমের সংবর্ধনা হালুয়াঘাটে ঈদে বাড়ি ফেরার পথে লাশ হল স্বামীসহ অন্তঃসত্ত্বা স্ত্রী হালুয়াঘাটের স্থলবন্দর দিয়ে ২৭টি পণ্যের আমদানী রপ্তানীর পরিকল্পনা-এমপি সায়েম হালুয়াঘাটে ২৭ হাজার দুস্থ অসহায় পাচ্ছে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ১৩ বছর পর পদত্যাগ করলেন ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হালুয়াঘাটে ফেইসবুক গ্রুপে কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতা। পুরস্কার বিতরণ ‘কৃষ্ণনগরের কৃষ্ণকেশীর ‘বেহিসেবি রঙ.. হিমাদ্রিশেখর সরকার হালুয়াঘাট থেকে ফুলপুর পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণসহ সড়ানো হচ্ছে অস্থায়ী বাস কাউন্টার

তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার প্রচারনা ও গনসংযোগে ব্যস্ত প্রার্থীরা

প্রকাশিতঃ ৫:৫৬ অপরাহ্ণ | জুলাই ১৩, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৫৫৬ বার

রফিক বিশ্বাস, তারাকান্দা( ময়মনসিংহ) থেকেঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার প্রচারনা ও গনসংযোগে ব্যস্ত সময় পারি দিচ্ছেন প্রার্থীরা।নানা প্রতিশ্র“তির মাধ্যমে ভোটারদের মন জয় করার চেষ্ঠা চালিয়ে যাচ্ছে। চলছে জমজমাট ও উৎসব মুখর প্রচারণা।
জানা গেছে, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক ছাত্র নেতা, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারন সম্পাদক এডভোকেট ফজলুল হক (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী ফুলপুর ও তারাকান্দা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও তারাকান্দা উপজেলার বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াসমিন মনি তালুকদার (ধানের শীষ), বিএনপির বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী তারাকান্দা উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মাসুদ রানা খান (আনারস) এবং বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রীক দল (জাসদ) মনোনীত উপজেলা জাসদের সভাপতি শহীদুল হক শহীদ (মশাল) প্রতীকে প্রতিদ্বন্দীতা করছে।

ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত তারাকান্দা উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী (নৌকা), ২০ দলীয় ঐক্যজোট সমর্থিত প্রার্থী মাওলানা খাইরুল ইসলাম (খেজুর গাছ) এবং ইসলামী ঐক্যজোট মনোনিত শরীফ হাছান মোস্তফা মিনার প্রতীক। সংরক্ষিত আসনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত সালমা আক্তার কাকন (নৌকা), বিএনপি মনোনীত হোসনে আরা আকন্দ (ধানের শীষ) প্রতীকে প্রতিদ্বন্দীতা করছেন।

একাধিক ভোটারের সাথে আলাপ করে জানা গেছে, একক প্রার্থী থাকায় নির্বাচনে বাড়তি সুবিধা লাভ করবে আওয়মীলীগ। অপরদিকে বিএনপির দলীয় কোন্দলে কারনে বিএনপির প্রার্থী অনেকটায় কোনঠাশা হয়ে পড়েছে। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাসুদ রানা খান সাধারন মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। জাসদ প্রার্থীও ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এডভোকেট ফজলুল হক বলেন সারা দেশে আওয়ামীলীগ সরকার উন্নয়নের রুল মডেল তৈরি করেছে। তারাকান্দা উপজেলা আওয়ামীলীগ ঐক্যবদ¦ ভাবে কাজ করে যাচ্ছে আশাকরি আমরা জয়ী হব। আমি চেয়ারম্যন নির্বাচিত হলে উপজেলার বিভিন্ন রাস্তাঘাট স্কুল, কলেজ, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করব।
বিএনপি মনোনীত প্রার্থী নিলুফার ইয়াসমিন মনি তালুকদার বলেন, আমার স্বামীর মৃত্যুর পর থেকে সাধারন মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। তারাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি, সাবেক ফুলপুর উপজেলা ও নব গঠিত তারাকান্দা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সাধারন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য সারা জীবন কাজ করে এসেছি বাকী জীবনও করে যাবো। আর বিএনপিতে কোন কোন্দল নেই ধানের শীষে পক্ষে সবাই ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাচ্ছে। আশা করি আমরা বিজয়ী হবো।

স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা খান বলেন, আমি সাধারন মানুষের প্রার্থী হয়েছি। সাধারন মানুষ আমার পক্ষে কাজ করছে। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আমি নির্বাচিত হলে উপজেলার সর্বস্তরে মানুষের উন্নয়নের জন্য কাজ করব। উপজেলার অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি যুব সমাজকে মাদক থেকে দূরে রাখার জন্য কাজ করে যাবো।

জাসদ মনোনীত প্রার্থী শহীদুল ইসলাম শহীদ বলেন, আমাকে সাধারন মানুষ ভোট দিলে আমি উপজেলার উন্নয়নে কাজ করব। নিজেকে সাধারন মানুষের মাঝে বিলিয়ে দিতে চায়।

তবে সৎ, যোগ্য ও যার মাধ্যমে আমাদের প্রত্যাশা পূরন হবে, উপজেলার উন্নয়ন হবে তাকে নির্বাচিত করবেন বলে জানিয়েছেন উপজেলার সধারন মানুষ।

১০টি ইউনিয়ন নিয়ে গঠিত তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৯শ ৩৬ ভোট। পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ১০ হাজার ২শ ৬৩ ভোট ও নারী ভোটার রয়েছে ১ লাখ ০৬ হাজার ৬শ ৭৩ ভোট। আগামী ২৫ শে জুলাই মোট ৭২টি ভোট কেন্দ্রে ৬২৩টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

 

Shares