আজ শুক্রবার , ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে ৫ হাজার মিটার অবৈধ বাঁধা জাল জব্দ ৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু হালুয়াঘাটে আশার আলো’র নির্বাচন! কাঞ্চন সভাপতি, আলী হোসেন সম্পাদক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি হালুয়াঘাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং হালুয়াঘাটে বাসের চাপায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত একদিনে আরও ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬ ময়মনসিংহে নিখোঁজ শিক্ষার্থীর লাশ পাওয়া গেল টয়লেটের ট্যাংকে বাউফলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার

খালেদার মুক্তির দাবিতে ৬ তরুণের ২৮৩ কিলোমিটার পদযাত্রা

প্রকাশিতঃ ১:২২ অপরাহ্ণ | জুলাই ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২০৪ বার

চট্টগ্রাম সংবাদদাতাঃ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত ২৮৩ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি পালন করছে ৬ তরুণ। তারা হলেনÑ শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন, সোহেল মারজুক, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। গত ৫ই জুলাই সকাল ১১টায় চট্টগ্রামের নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। প্রথমে শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন পদযাত্রা শুরু করেন। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন তাদের এই পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন। ফেসবুকের মাধ্যমে জানতে পেরে পথিমধ্যে সীতাকু- থেকে সোহেল মারজুক, কুমিল্লার পদুয়ার বাজার থেকে সাদ্দাম মজুমদার ও কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে সোহেল রানা ওই পদযাত্রা কর্মসূচিতে যোগ দেন।

গত ৬ দিনে দীর্ঘপথ পায়ে হেঁটে ঢাকার পথে আসছেন তারা। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত তারা কুমিল্লার গোমতি ব্রিজ পর্যন্ত আসেন। ঢাকায় তারা বিএনপি কার্যালয়ে এসে পদযাত্রা কর্মসূচি শেষ করবেন। পরে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের অনুমতি চাইবেন।
পদযাত্রা কর্মসূচি পালনকারী তরুণ শহীদুজ্জামান মানবজমিনকে জানান, খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তারা একটি টি-শার্ট তৈরি করেছেন। যাতে লেখা রয়েছেÑ ‘ওয়াক ফর জাস্টিস ফর দ্যা নেশন ফর দ্যা মাদার’। ওই টি-শার্ট পরে পদযাত্রা কর্মসূচি পালন করছেন তারা। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবিতে তারা এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করছেন। এই দীর্ঘপথের বিভিন্ন পয়েন্টে দলের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান।

Shares