আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

খালেদার মুক্তির দাবিতে ৬ তরুণের ২৮৩ কিলোমিটার পদযাত্রা

প্রকাশিতঃ ১:২২ অপরাহ্ণ | জুলাই ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৪০ বার

চট্টগ্রাম সংবাদদাতাঃ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত ২৮৩ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি পালন করছে ৬ তরুণ। তারা হলেনÑ শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন, সোহেল মারজুক, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। গত ৫ই জুলাই সকাল ১১টায় চট্টগ্রামের নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। প্রথমে শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন পদযাত্রা শুরু করেন। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন তাদের এই পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন। ফেসবুকের মাধ্যমে জানতে পেরে পথিমধ্যে সীতাকু- থেকে সোহেল মারজুক, কুমিল্লার পদুয়ার বাজার থেকে সাদ্দাম মজুমদার ও কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে সোহেল রানা ওই পদযাত্রা কর্মসূচিতে যোগ দেন।

গত ৬ দিনে দীর্ঘপথ পায়ে হেঁটে ঢাকার পথে আসছেন তারা। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত তারা কুমিল্লার গোমতি ব্রিজ পর্যন্ত আসেন। ঢাকায় তারা বিএনপি কার্যালয়ে এসে পদযাত্রা কর্মসূচি শেষ করবেন। পরে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের অনুমতি চাইবেন।
পদযাত্রা কর্মসূচি পালনকারী তরুণ শহীদুজ্জামান মানবজমিনকে জানান, খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তারা একটি টি-শার্ট তৈরি করেছেন। যাতে লেখা রয়েছেÑ ‘ওয়াক ফর জাস্টিস ফর দ্যা নেশন ফর দ্যা মাদার’। ওই টি-শার্ট পরে পদযাত্রা কর্মসূচি পালন করছেন তারা। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবিতে তারা এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করছেন। এই দীর্ঘপথের বিভিন্ন পয়েন্টে দলের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান।

Shares