আজ শনিবার , ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

খালেদার মুক্তির দাবিতে ৬ তরুণের ২৮৩ কিলোমিটার পদযাত্রা

প্রকাশিতঃ ১:২২ অপরাহ্ণ | জুলাই ১১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৮৪ বার

চট্টগ্রাম সংবাদদাতাঃ কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত ২৮৩ কিলোমিটার পদযাত্রা কর্মসূচি পালন করছে ৬ তরুণ। তারা হলেনÑ শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন, সোহেল মারজুক, সাদ্দাম মজুমদার ও সোহেল রানা। গত ৫ই জুলাই সকাল ১১টায় চট্টগ্রামের নাসিমন ভবনের বিএনপি কার্যালয়ের সামনে থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়। প্রথমে শহীদুজ্জামান, শফিউল আলম রানা, আজিমউদ্দিন পদযাত্রা শুরু করেন। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন তাদের এই পদযাত্রা কর্মসূচির উদ্বোধন করেন। ফেসবুকের মাধ্যমে জানতে পেরে পথিমধ্যে সীতাকু- থেকে সোহেল মারজুক, কুমিল্লার পদুয়ার বাজার থেকে সাদ্দাম মজুমদার ও কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে সোহেল রানা ওই পদযাত্রা কর্মসূচিতে যোগ দেন।

গত ৬ দিনে দীর্ঘপথ পায়ে হেঁটে ঢাকার পথে আসছেন তারা। মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত তারা কুমিল্লার গোমতি ব্রিজ পর্যন্ত আসেন। ঢাকায় তারা বিএনপি কার্যালয়ে এসে পদযাত্রা কর্মসূচি শেষ করবেন। পরে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের অনুমতি চাইবেন।
পদযাত্রা কর্মসূচি পালনকারী তরুণ শহীদুজ্জামান মানবজমিনকে জানান, খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তারা একটি টি-শার্ট তৈরি করেছেন। যাতে লেখা রয়েছেÑ ‘ওয়াক ফর জাস্টিস ফর দ্যা নেশন ফর দ্যা মাদার’। ওই টি-শার্ট পরে পদযাত্রা কর্মসূচি পালন করছেন তারা। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবিতে তারা এই ব্যতিক্রমী কর্মসূচি পালন করছেন। এই দীর্ঘপথের বিভিন্ন পয়েন্টে দলের নেতাকর্মীরা তাদের স্বাগত জানান।

Shares