আজ শনিবার , ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে রাবি ছাত্র তরিকুলকে

প্রকাশিতঃ ১১:২১ অপরাহ্ণ | জুলাই ০৮, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৩০৬ বার

ডেস্ক রিপোর্টঃ ছাত্রলীগের হামলায় আহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হয়নি এক সপ্তাহেও। গতকাল শনিবার রাতে পরীক্ষা-নীরিক্ষা শেষে তাকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন তার চিকিৎসক ডা. সাঈদ আহমেদ। আজ রোববার সকালে একটি অ্যাম্বুলেন্স তাকে নিয়ে ঢাকায় রওনা হয়। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে বলেও জানান তার তত্ত্বাবধানকারী চিকিৎসক।
তরিকুলের তত্ত্বাবধানকারী চিকিৎসক ডা. সাঈদ আহমেদ বলেন, তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। তার পা এবং কোমরের হাড় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার পায়ে অস্ত্রোপচার করতে হবে।

তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় অর্থোপেটিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
তরিকুলের সঙ্গে থাকা সহপাঠীরা জানান, এক সপ্তাহ চিকিৎসার পরও তরিকুলের শারীরিক অবস্থার উন্নতি হয়নি। পায়ে অস্ত্রপচারের জন্য তরিকুলকে ঢাকায় নেওয়া হচ্ছে।
গতকাল তরিকুলের ছোট বোন ফাতেমা খাতুন জানান, তারা দরিদ্র পরিবারের সন্তান। বাবা একজন কৃষক। পরিবারে তিন ভাই বোন পড়ালেখা করেন। তার ভাইয়ের চিকিৎসার জন্য প্রতিদিন প্রায় পাঁচ হাজার টাকা প্রয়োজন হচ্ছে। এত টাকা আমরা কোথায় পাবো? আমার ভাইয়ার খুব কষ্ট হচ্ছে।
গত ২রা জুলাই বিকেলে কোটা সংস্কার আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে পতাকা মিছিল বের করলে ছাত্রলীগ তাদের উপর হামলা চালায়। এতে ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এদের মধ্যে তরিকুলকে ধাওয়া দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা রামদা, হাতুড়ি, লোহার পাইপ ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। এতে তার ডান পায়ের হাড় ভেঙ্গে যায়। মাথা ও কোমরে গুরুতর জখম হয়। পরে পুলিশ উদ্ধার করে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়। দুই দিন পর তাকে নগরীর রয়েল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসক তরিকুলকে ঢাকায় স্থানান্তরের পরামর্শ দেন।

Shares