আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

রানী সরকারকে শেষ শ্রদ্ধা নিবেদন

প্রকাশিতঃ ১১:১৬ অপরাহ্ণ | জুলাই ০৭, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২২৯ বার

সীমান্তবার্তা ডেস্ক :  চলচ্চিত্রের বিশিষ্ট অভিনেত্রী রানী সরকার আর নেই। আজ ভোর চারটার দিকে রাজধানীর ইডেন মাল্টি কেয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। নিজ এলাকা মোহাম্মদপুর নবোদয় হাউজিংয়ে তার প্রথম জানাজা শেষে চ্যানেল আই ভবনে এবং প্রিয় কর্মস্থল এফডিসিতে তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন চলচ্চিত্র অঙ্গনের কলাকুশলীরা। চ্যানেল আইয়ে রানী সরকারের মরদেহ নেয়ার পর বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, চ্যানেল আই বরাবরই শিল্পীদের পাশে থাকে। সুখে-দুঃখে সব সময় শিল্পীর কাছাকাছি থাকে।

রানী সরকারের সুখে-দুঃখেও চ্যানেল আই পাশে ছিল। পরকালে তিনি যেন শান্তিতে থাকেন- এই প্রার্থনা করি। এ সময় চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠযোদ্ধা ফকির আলমগীর, বাচসাসের সভাপতি আব্দুর রহমান, সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, বাংলাদেশ পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, অভিনয় শিল্পী সংঘের সভাপতি ও অভিনেতা শহীদুল আলম সাচ্চু, নির্মাতা শাহ আলম কিরণসহ বিভিন্ন অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। এ সময় নির্মাতা শাহ আলম কিরণ জানান, এখন আমরা রানী সরকারের মৃতদেহ নিয়ে যাচ্ছি এফডিসিতে। সেখানে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জ্ঞাপন করবেন চলচ্চিত্র অঙ্গনের মানুষ। এরপর আরো একবার এখানে জানাজা হবে। তারপর তাকে আজিমপুর গোরস্থানে দাফন করা হবে।

সবাই তার বিদেহী আত্মার শান্তি কামনা করবেন। দুপুর আড়াইটার দিকে চ্যানেল আই প্রাঙ্গণে তার জানাজা শেষে লাশবাহী গাড়িটি নিয়ে যাওয়া হয় এফডিসির উদ্দেশ্যে। তাকে শেষবারের মতো বিদায় জানাতে এখানে আগে থেকেই অপেক্ষায় ছিলেন চলচ্চিত্রের অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, প্রযোজকসহ এই অঙ্গনের অনেকে। এ সময় এফডিসিতে চিত্রনায়ক আলমগীর, ফারুক, রিয়াজ, শাকিব খান, জায়েদ খান, অভিনেত্রী সিমলা, চলচ্চিত্র-টিভিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ রানী সরকারের মরদেহে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। এফিডিসিতে জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফনের জন্য রানী সরকারের মরদেহ নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মরদেহ দাফন করা হবে। উল্লেখ্য, রানী সরকারের অভিনয়জীবন শুরু করেন ১৯৫৮ সালে। শুরুতেই মঞ্চনাটকে অভিনয় করেন। নাটকের নাম ‘বঙ্গের বর্গী’। ওই বছর তার চলচ্চিত্রে অভিষেক হয় এ জে কারদার পরিচালিত ‘দূর হ্যায় সুখ কা গাঁও’ চলচ্চিত্রের মাধ্যমে। এরপর ১৯৬২ সালে বিখ্যাত চলচ্চিত্রকার এহতেশামুর রহমান পরিচালিত উর্দু চলচ্চিত্র ‘চান্দা’তে অভিনয় করেন। সেই ছায়াছবির পর থেকে তার নতুন নাম হয় রানী সরকার। ‘চান্দা’ চলচ্চিত্রের সাফল্যের পর উর্দু ছবি ‘তালাশ’ ও বাংলা ছায়াছবি ‘নতুন সুর’-এ কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেন। এই ছবি দুটি বেশ জনপ্রিয় হয়। ষাট, সত্তর ও আশির দশকের চলচ্চিত্রে তিনি বেশি অভিনয় করেন। ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ২০ লাখ টাকা অর্থ-সহায়তা দেন। একই বছর বাংলা চলচ্চিত্রে অবদানের জন্য আজীবন সম্মাননা পুরস্কার দেয়া হয় তাকে।

Shares