আজ বৃহস্পতিবার , ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বাউফলে ৫ হাজার মিটার অবৈধ বাঁধা জাল জব্দ ৫ বছর পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান কার্যক্রম শুরু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু জনগনের সেবক হতে চাই- অধ্যক্ষ পিকু হালুয়াঘাটে আশার আলো’র নির্বাচন! কাঞ্চন সভাপতি, আলী হোসেন সম্পাদক ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন ত্ব-হা: ডিবি হালুয়াঘাটে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে প্রেস ব্রিফিং হালুয়াঘাটে বাসের চাপায় পিষ্ট হয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত একদিনে আরও ৬০ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৫৬ ময়মনসিংহে নিখোঁজ শিক্ষার্থীর লাশ পাওয়া গেল টয়লেটের ট্যাংকে বাউফলে ইউএনও’র হস্তক্ষেপে বাল্য বিয়ে বন্ধ ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক এনামুল ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল মা দিবসের শুভেচ্ছা ময়মনসিংহের এিশালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনায় ইফতার হালুয়াঘাটে আরব আলী ফাউন্ডেশনের উদ্যোগে ৬ শত মানুষ পেল ঈদ উপহার

ময়মনসিংহ শহরের পিছিয়েপড়া নারীদের কাছে মেয়র টিটু আলোকবর্তিকা’

প্রকাশিতঃ ৮:৫৪ অপরাহ্ণ | জুলাই ০৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ১৯০ বার

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ শহরের দরিদ্র, প্রান্তিক পিছিয়েপড়া নারীদের কাছে আলোকবর্তিকা হিসেবে কাজ করছে। পিছিয়েপড়া নারীদের আয়বর্ধক কর্মকান্ডে স্বাবলম্বী, আত্মনির্ভরশীল হিসেবে গড়ে উঠার মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়নে নানা কাজ করছেন এবং নতুন পথের সন্ধান দিয়েছেন মেয়র ইকরামূল হক টিটু। ময়মনসিংহ পৌরসভার উদ্যোগেগত অর্থ বছরে ব্লক, বাটিক, এম্বয়টরী, সেলাই, বিউটিফিকেশন, কম্পিউটার, মোটর ড্রাইভিং কোর্সে ৩১০জন নারীর প্রশিক্ষণ দেয়া হয়। চলতি অর্থ বছরেও এসব কোর্সে প্রশিক্ষণ দেয়া হবে।
বৃহস্পতিবার দুপুরে শাহাবুদ্দিন মিলানায়তনে দরিদ্র, প্রান্তিক পিছিয়েপড়া ময়মনসিংহ শহরের ৩১০জন নারীর প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্তরা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে এসব কথা বলেছেন। অন্যান্য ট্রেডের সাথে দুইজন নারী সফলভাবে মোটর কার ড্রাইভিং প্রশিক্ষণ সমাপ্ত করেছেন। তাদের ড্রাইভারদের সাময়িকভাবে চাকরীর ব্যবস্থা ছাড়াও সফল প্রশিক্ষিতদের ব্যাংক ঋণ ও অন্যান্য সহযোগিতার আশ^াস দেয়ার আশ^াস দিয়েছেন মেয়র টিটু।
অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, লিয়াকত আলী, কাউন্সিলর জামাল হোসেন রোজ, রোকসানা শিরিন, হামিদা পারভীন, পৌরসভার সচিব মোঃ আব্দুল হালিম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সিডিসি ফেডারেশন সভাপতি শামীমা ছৌধুরী প্রমূখ।
মেয়র ইকরামূল হক টিটু বলেন পৌর সুপার মার্কেটের সামনে ১০তলা ভবন নির্মাণ করা হবে। এই ভবনের একটি ফ্লোর প্রান্তিক নারীদের জন্য বরাদ্ধ দেয়া হবে। যেখানে তাদের উৎপাদিত পণ্য সরবরাহ এবং বিক্রি করতে পারবেন।

Shares