আজ শনিবার , ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

হালুয়াঘাটে পানিতে ডুবে শিশুর মৃত্যু ওজনে ধান বেশী নেয়ার প্রতিবাদে বিক্ষোভ নালিতাবাড়ীতে মাংস বিক্রেতাদের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত নালিতাবাড়ীতে অগ্নিকাণ্ডে ব্যবসা প্রতিষ্ঠানসহ বসতঘর পুড়ে ক্ষয়ক্ষতি “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত প্রকল্পের পাওনা টাকা দাবী: ইউপি চেয়ারম্যানের নির্দেশে হামলার অভিযোগ “মুক্তিযুদ্ধে হালুয়াঘাট” গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত নালিতাবাড়ীর মাদক ব‍্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব হালুয়াঘাটে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত শেরপুরে স্বামী পরিত্যক্তা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেফতার এক নালিতাবাড়ীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নালিতাবাড়ীতে র‍্যাবের হাতে বিদেশী মদসহ যূবক গ্রেফতার তিনানী বাজার থেকে সয়াবিন তেল জব্ধ,লাখ টাকা জরিমানা নালিতাবাড়ী প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগে একজন আটক নালিতাবাড়ীতে গতি রোধ করে গরু ব্যবসায়ীর উপর বিজিবি’র গুলি, আহত তিন

ময়মনসিংহ শহরের পিছিয়েপড়া নারীদের কাছে মেয়র টিটু আলোকবর্তিকা’

প্রকাশিতঃ ৮:৫৪ অপরাহ্ণ | জুলাই ০৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫৬ বার

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ শহরের দরিদ্র, প্রান্তিক পিছিয়েপড়া নারীদের কাছে আলোকবর্তিকা হিসেবে কাজ করছে। পিছিয়েপড়া নারীদের আয়বর্ধক কর্মকান্ডে স্বাবলম্বী, আত্মনির্ভরশীল হিসেবে গড়ে উঠার মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়নে নানা কাজ করছেন এবং নতুন পথের সন্ধান দিয়েছেন মেয়র ইকরামূল হক টিটু। ময়মনসিংহ পৌরসভার উদ্যোগেগত অর্থ বছরে ব্লক, বাটিক, এম্বয়টরী, সেলাই, বিউটিফিকেশন, কম্পিউটার, মোটর ড্রাইভিং কোর্সে ৩১০জন নারীর প্রশিক্ষণ দেয়া হয়। চলতি অর্থ বছরেও এসব কোর্সে প্রশিক্ষণ দেয়া হবে।
বৃহস্পতিবার দুপুরে শাহাবুদ্দিন মিলানায়তনে দরিদ্র, প্রান্তিক পিছিয়েপড়া ময়মনসিংহ শহরের ৩১০জন নারীর প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণপ্রাপ্তরা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে এসব কথা বলেছেন। অন্যান্য ট্রেডের সাথে দুইজন নারী সফলভাবে মোটর কার ড্রাইভিং প্রশিক্ষণ সমাপ্ত করেছেন। তাদের ড্রাইভারদের সাময়িকভাবে চাকরীর ব্যবস্থা ছাড়াও সফল প্রশিক্ষিতদের ব্যাংক ঋণ ও অন্যান্য সহযোগিতার আশ^াস দেয়ার আশ^াস দিয়েছেন মেয়র টিটু।
অনুষ্ঠানের আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী প্যানেল মেয়র-২ নজরুল ইসলাম, লিয়াকত আলী, কাউন্সিলর জামাল হোসেন রোজ, রোকসানা শিরিন, হামিদা পারভীন, পৌরসভার সচিব মোঃ আব্দুল হালিম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সিডিসি ফেডারেশন সভাপতি শামীমা ছৌধুরী প্রমূখ।
মেয়র ইকরামূল হক টিটু বলেন পৌর সুপার মার্কেটের সামনে ১০তলা ভবন নির্মাণ করা হবে। এই ভবনের একটি ফ্লোর প্রান্তিক নারীদের জন্য বরাদ্ধ দেয়া হবে। যেখানে তাদের উৎপাদিত পণ্য সরবরাহ এবং বিক্রি করতে পারবেন।

Shares