আজ বুধবার , ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

রাইফার মৃত্যু: ম্যাক্স হাসপাতাল বন্ধের দাবি সাংবাদিক নেতাদের

প্রকাশিতঃ ১২:৩৯ অপরাহ্ণ | জুলাই ০৫, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৩২ বার

সীমান্ত ডেস্ক: চট্টগ্রামে ভুল চিকিৎসায় আড়াই বছর বয়সী শিশু রাফিদা খান রাইফার মৃত্যুর ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছেন সাংবাদিক নেতারা। সমকালের চট্টগ্রাম ব্যুরোর সাংবাদিক রুবেল খানের মেয়ে রাইফার মৃত্যুর জন্য দায়ী ম্যাক্স হসপাতাল বন্ধের দাবিও জানিয়েছেন তারা।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে বিতর্কিত করতে কিছু অসাধু চিকিৎসক ও নেতা উঠেপড়ে লেগেছেন। তাদের এ ষড়যন্ত্র প্রতিহত করে এর সমুচিত জবাব দেওয়ার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

মনজুরুল আহসান বুলবুল বলেন, সরকারি অনুমোদন না থাকা সত্ত্বেও চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল দীর্ঘ দিন ধরে অবৈধভাবে চিকিৎসার নামে বাণিজ্য করে আসছে। স্বাস্থ্য অধিদপ্তরসহ তিন সংস্থার তদন্ত প্রতিবেদনে অবৈধ বলে চিহ্নিত হাসপাতালটি বন্ধ হয়নি।

রাফিদা খান রাইফা

ভুল চিকিৎসায় রাইফার মৃত্যুকে হত্যাকাণ্ড আখ্যায়িত করে বুলবুল বলেন, এ হত্যাকাণ্ডের বিচার ও দায়ী চিকিৎসকের শাস্তি না হলে এমন ঘটনা বাড়তেই থাকবে।

বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, ম্যাক্স হাসপাতালে রাইফার মৃত্যুর ঘটনায় দায়ী চিকিৎসককে গ্রেপ্তারের পর বিএমএর কথিত নেতা যে হুমকি-ধামকি দিয়েছেন, তা অমানবিক। বিএমএ সাংবাদিকদের শত্রু হতে পারে না বলে মন্তব্য করে অবিলম্বে ম্যাক্স হাসপাতাল বন্ধের দাবি জানান তিনি।

ডিইউজের সভাপতি আবু জাফর সূর্য বলেন, রাইফা হত্যার বিচার না হওয়া পর্যন্ত সাংবাদিক সমাজ মাঠ ছাড়বে না।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব জাকারিয়া কাজল, কোষাধ্যক্ষ মধুসূদন মণ্ডল, সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, দীপ আজাদ প্রমুখ।

Shares