আজ শনিবার , ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীর মাদক সম্রাট পিচ্চি খোকন আটক শেরপুরের নালিতাবাড়ীতে বিশ্ব হাতি দিবস পালিত নালিতাবাড়ীতে কৃষি মেলার উদ্ভোধন ইকোপার্কে বেড়াতে গিয়ে খালু কর্তৃক ভাগ্নী ধর্ষণের শিকার শ্রীবর্দীতে পানিতে ডুবে প্রতিবন্ধী শিশুর মৃত্যু মেয়ের খুনের বিচার চাইলেন বাবা বাউফলে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নালিতাবাড়ীতে বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি আজম, সম্পাদক মজিবর নালিতাবাড়ীর নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর নিখোঁজ শিক্ষার্থী উদ্ধার নালিতাবাড়ীতে গণহত্যা দিবস পালিত দলিল প্রতি অতিরিক্ত ফি ১০ হাজার টাকা। প্রতিবাদে ধোবাউড়ায় সংবাদ সম্মেলন রামচন্দ্রকুড়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাঁধা: সংঘর্ষ, গাড়ি ভাংচুর, আহত হালুয়াঘাটে গাছের সাথে শত্রুতা হালুয়াঘাটে আরও ২৯ জন ভূমিহীনকে জমিসহ ঘর প্রদান

স্থায়ীভাবে এমপিও বন্ধ হচ্ছে ২০২ মাদ্রাসার

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ণ | জুলাই ০৪, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৫১ বার

স্টাফ রিপোর্টারঃ ২০১৭ ও ২০১৮ খ্রিস্টাব্দের দাখিল পরীক্ষায় কোন পরীক্ষার্থী অংশগ্রহণ না করায় সাময়িক ভাবে স্থগিতকৃত ২০২ মাদ্রাসার এমপিও স্থায়ীভাবে কেন বন্ধ করা হবে না মর্মে শোকজের নির্দেশনা দেওয়া হয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরকে। শিক্ষা মন্ত্রণালয় থেকে সহকারী সচিব মো: আব্দুল খালেক স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি মাদ্রাসা অদিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে। বুধবার (৪ জুলাই) শিক্ষা মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, গত ২৮মে মাদ্রাসা শিক্ষা বোর্ড ২০১৭ ও ২০১৮ খ্রিস্টাব্দের দাখিল পরীক্ষায় কোন শিক্ষার্থী অংশগ্রহণ না করায় এ ২০২ মাদ্রাসার পাঠদানের অনুমতি, একাডেমিক স্বীকৃতি বাতিলসহ এ সকল মাদ্রাসার অনলাইন পাসওয়ার্ড ও ইআইআইএন নম্বর বন্ধ ঘোষণা করেছিল।  ৪ জুলাই শিক্ষা মন্ত্রণালয় থেকে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে পাঠানো চিঠিতে এসকল মাদ্রাসার এমপিও সাময়িকভাবে বন্ধ করে স্থায়ীভাবে এমপিও কেন বন্ধ করা হবে না সে মর্মে শোকজের নির্দেশনা দেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে ২৮ মে মাদ্রাসা শিক্ষা বোর্ড প্রকাশিত এ বন্ধকৃত ২০২ মাদ্রাসার তালিকাও চিঠিটির সংজ্ঞে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে বলে জানা যায়।

Shares