আজ শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ |

শিরোনাম

বাজারে পণ্যের অগ্নিমূল্যের তাপ তাদের গায়ে লাগেনা-প্রিন্স নালিতাবাড়ীতে প্রেসক্লাবের নির্বাচন, সভাপতি সোহেল সম্পাদক মনির গণতন্ত্র প্রতিষ্ঠা করতে আন্দোলন অব্যাহত থাকবে-বিএনপি নেতা প্রিন্স হালুয়াঘাটে বিএনপি নেতা প্রিন্স’র লিফলেট বিতরণ ৯৮ দিন কারাভোগের পর নিজ এলাকায় বিএনপি নেতা প্রিন্সকে সংবর্ধনা হালুয়াঘাট ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মধ্যে হাঁস-মুরগি বিতরণ ইশ্বরগঞ্জে বালু শ্রমিক আজিজুল হত্যার আসামী মাখন আটক শিক্ষার্থীদের বেতন অর্ধেক করে দিতে হবে-এমপি সায়েম হালুয়াঘাটে তেলের দোকানে অগ্নিকান্ড ম্যানেজিং কমিটির, সভাপতির পক্ষ থেকে জিপিএ-৫ পেলেই মিলবে ল্যাপটপ! হালুয়াঘাটে যুগান্তর স্বজন সমাবেশে কেক কাটলেন এমপি ‘সায়েম’ শিক্ষার্থীদেরকে নীতিকথা শোনাতে হবে- ইউএনও নালিতাবাড়ী নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে আসছেন ‘হাজী মোশারফ’ নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী ‘হাজী মোশারফ ‘ নালিতাবাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হতে চান “হাজী মোশারফ”

হঠাৎ কিমের দফতরে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ ৭:৫১ অপরাহ্ণ | মে ৩১, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ৪৭৬ বার

অনেকটা পূর্বঘোষণা ছাড়াই বৃহস্পতিবার হঠাৎ করেই রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

পিয়ংইয়ংয়ে এ সাক্ষাতে কোরীয় উপদ্বীপকে পরমাণু অস্ত্রমুক্ত করার চলমান প্রক্রিয়ায় কিমের প্রতি রাশিয়ার সমর্থন ঘোষণা করেন ল্যাভরভ।

একই সঙ্গে উত্তর কোরিয়ার নেতাকে রাশিয়ার সফরেরও আমন্ত্রণ জানিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী। সের্গেই ল্যাভরভ কিম জং উনকে বলেছেন, আপনি রাশিয়ায় আসুন, আমরা আপনাকে সেখানে দেখলে খুশি হব।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এ খবর জানিয়ে আরও বলেছে, সাক্ষাতে ল্যাভরভ কিমের কাছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শুভেচ্ছাবার্তা পৌঁছে দেন।

ওই বার্তায় কোরীয় উপদ্বীপকে পরমাণু অস্ত্রমুক্ত করার চলমান প্রক্রিয়ায় উত্তর কোরিয়ার নেতার সাফল্য কামনা করেন পুতিন।

উত্তর কোরিয়ার নেতার সঙ্গে এই প্রথম রাশিয়ার কোনো পদস্থ কর্মকর্তার বৈঠক অনুষ্ঠিত হলো। কিম জং-উন উত্তর কোরিয়ার নেতার দায়িত্ব গ্রহণের পর চীন ও দক্ষিণ কোরিয়া ছাড়া আর কোনো দেশ সফর করেননি। অন্যদিকে এত দিন রাশিয়ার কোনো পদস্থ কর্মকর্তাও পিয়ংইয়ং সফর করেননি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে যখন আগামী মাসে কিম জং-উনের সম্ভাব্য বৈঠক নিয়ে ওয়াশিংটন ও পিয়ংইয়ংয়ের মধ্যে ব্যাপক তোড়জোড় চলছে তখন উত্তর কোরিয়া সফর করলেন ল্যাভরভ।

বুধবার সন্ধ্যায় নিউইয়র্কে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে সাক্ষাৎ করেন উত্তর কোরিয়ার নেতার উপপ্রধান কিম ইয়ং-চোল।

Shares