আজ রবিবার , ১৭ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার বিচারের দাবীতে আজ মানববন্ধন হালুয়াঘাটের শিমুলকুচি গ্রামে কামাল’র কুলখানি অনুষ্ঠিত হালুয়াঘাটে বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ হালুয়াঘাটের ট্রলি উল্টে দুই বন্দর শ্রমিকের মৃত্যু, আহত ৬ মাছ ধরার জালে ঢিল ছোড়ায় খুন হন শিশু শিক্ষার্থী সুমন হালুয়াঘাটে ১ম শ্রেণীর শিক্ষার্থীকে কুপিয়ে খুন এমপি’র কাছে নালিশ করায় বৃদ্ধকে পিটিয়েছে চেয়ারম্যান হালুয়াঘাটে প্রতারিত শত শত কৃষক বাউফলে মাছের পোনা অবমুক্তকরণ বাউফল উপজেলা ও পৌর সেচ্ছাসেবক দলের আহব্বায়ক কমিটি ঘোষণা বাউফলে ইউএনও’র বিদায়ী সংবর্ধনা নালিতাবাড়ীতে জেলা শিক্ষা অফিসারের বিদ্যালয় পরিদর্শন বাউফলে বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বাউফলে ছেলের বিচার চেয়ে বাবা মায়ের সাংবাদিক সম্মেলন

কোটা সংস্কার আন্দোলকারীদের ওপর আবারো হামলার ঘটনা

প্রকাশিতঃ ৬:২৫ অপরাহ্ণ | জুলাই ০২, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২১৯ বার

সীমান্তবার্তা ডেস্কঃ কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর আবারো হামলার ঘটনা ঘটেছে। আজ সোমবার সকাল পৌনে এগারোটার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে ঘোষিত কর্মসূচি অনুযায়ী অবস্থান নিলে আন্দোলনকারীদের ওপর হামলা করা হয়। হামলাকারীরা সবাই ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি নেতাকর্মী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ শাখার নেতাকর্মী বলে অভিযোগ করেছেন কোটা আন্দোলনকারীরা।

তারা জানান, পতাকা মিছিল ও বিক্ষোভ শুরু করার আগে ১৫-২০ জন ছাত্রলীগ নেতা মোটরসাইকেলে করে শহীদ মিনারে আসেন। তাদের মধ্যে তারা এসে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক  ফারুক হোসেনকে মারধর করে এবং মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়। আন্দোলনকারী লুৎফুন্নাহার লিনা কাঁদতে কাঁদতে বলেন, প্রকাশ্যে ছাত্রলীগ নেতাকর্মীরা আমাদের ভাইদের গায়ে হাত তুলেছে, মারধর করেছে।  তারপরও কেউ তাদেরকে ঠেকাতে আসে নাই।

দেশের প্রধানমন্ত্রী একজন নারী, আমরাও নারী। আমাদের গায়ে হাত তোলা প্রধানমন্ত্রীর সম্মানকেও ক্ষুণ  করে।

এদিকে বেলা সাড়ে এগারোটার দিকে আন্দোলনকারী ও ঢাবি শিক্ষকদের একাংশ অপরাজেয় বাংলার সামনে মানববন্ধনে অবস্থান নিলে সেখানেও বাধা দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় শিক্ষকরা তাদের সেখান থেকে চলে যেতে বলেন। দুই পক্ষের বাকবিত-ার এক পর্যায়ে শিক্ষকদেরও হুমকি দেয় ছাত্রলীগ নেতাকর্মীরা।
এর আগে শনিবার  কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন করার কথা ছিল। এর কিছুক্ষণ আগে তাদের ওপর হামলা চালানো হয়। হামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। সাধারণ ছাত্রদের ওপরও হামলা চালানো হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের নেতারা অভিযোগ করেছেন, ছাত্রলীগ এই হামলা চালিয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ দাবি করেছে, কোটা নিয়ে আন্দোলনকারীদের অন্তর্কলহের

Shares