আজ রবিবার , ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ |

শিরোনাম

বিচারপতি টি.এইচ.খান আর নেই হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটের যুবককে পিটিয়ে হত্যা হালুয়াঘাটে দুই গারো তরুণীকে দলবেঁধে ধর্ষণ, গ্রেপ্তার-৫ বাউফলে নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র জুয়েল কেন্দুয়ায় মৃত ব্যক্তি ভেঙ্গেছে নৌকা প্রার্থীর বাড়ীঘর ওসি শাহিনুজ্জামান’র শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হালুয়াঘাটে প্রতিবেশীকে ফাঁসাতে শশুরকে জবাই জামাতার! রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রামচন্দ্রকুড়া উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা বাউফলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হালুয়াঘাটে ঐতিহাসিক তেলিখালী যুদ্ধ দিবস উদযাপন বাউফলে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী পলিত নালিতাবাড়ীতে শিক্ষক নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

কি মন্ত্র দিয়েছিলেন মেসি! আর্জেন্টিনার জয়ের নেপথ্যে—??

প্রকাশিতঃ ২:৩৬ অপরাহ্ণ | জুন ৩০, ২০১৮ । এই নিউজটি পড়া হয়েছেঃ ২৬৯ বার

ক্রীড়া ডেস্কঃ তীব্র উত্তেজনা মাঠজুড়ে। শুধু কি মাঠ? না, সারা বিশ্বে আর্জেন্টিনার কোটি কোটি ভক্ত মুখে হাত দিয়ে বসে আছেন। নাইজেরিয়ার সঙ্গে জীবনমরণ লড়াইয়ের প্রথমার্ধে আর্জেন্টিনা ১-১ গোলে সমতায় থাকায় এমন উদ্বেগ নিয়ে অস্থির সময় কাটাচ্ছেন সবাই। এমন সময় বিরতি। সেই বিরতিতে গিয়ে টিমমেটদের গোপন একটি মন্ত্র বলে দিয়েছিলেন আর্জেন্টিনাকে স্বপ্ন দেখানো লিওনেল মেসি। কি ছিল সেই মন্ত্র! হ্যাঁ, সেই কথা ফাঁস করে দিয়েছেন খেলার শেষ মুহূর্তে গোল করে আর্জেন্টিনাকে স্বপ্নের সাগরে ভাসিয়ে দেয়া সেই  রোহো।

মারকোস রোজো বলেছেন, বিরতির সময়ে দল যখন মাঠে ফিরবে তখন সবাইকে নিয়ে গোল হয়ে দাঁড়ালেন মেসি। কোচ সাম্পাওলি নন বরং তিনি, মেসি সবার উদ্দেশে যেন এক মহামন্ত্র শুনিয়ে দিলেন। বললেন- আমাদের সামনে ‘লাইফ অর ডেথ’। অর্থাৎ হয়তো আমাদেরকে বাঁচতে হবে না হয় মৃত্যু অবধারিত। তাই জীবনমরণ দিয়ে, কৌশল কাজে লাগিয়ে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে হবে। এক সময় দেখা যায়, মেসির কাছেই বুদ্ধি চাইছেন কোচ সাম্পাওলি। তিনি মেসিকে জিজ্ঞেস করছেন, বেঞ্চে বসিয়ে রাখা সার্গিও আগুয়েরোকে কি মাঠে নামিয়ে দেয়া উচিত হবে কিনা। এ জন্যই মেসিকে অনেকে দেখছেন ওইদিন ম্যাচজয়ের মূল কারিগর হিসেবে। এ নিয়ে লন্ডনের দ্য সান পত্রিকা লিখেছে, এটা পরিষ্কার যে, ওইদিন খেলায় আর্জেন্টিনাকে জয় এনে দেয়ার মাস্টারমাইন্ড বা মূল নায়ক ছিলেন মেসি। তার নেতৃত্বে এবং বুদ্ধিমত্তায় আর্জেন্টিনা এক ম্যাজিক মুহূর্তে জয় পায়।

Shares